Dr. Neem on Daraz
Victory Day

কিশোরগঞ্জে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত  


আগামী নিউজ | শাহ সারওয়ার, ষ্টাফ রিপোর্টার প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২৩, ০৯:৪৫ পিএম
কিশোরগঞ্জে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত  

ছবি: আগামী নিউজ

কিশোরগঞ্জঃ মাটি ও পানি জীবনের  জন্য  মূলপ্রতিপাদ্য নিয়ে কিশোরগঞ্জে বিশ্ব মৃওিকা দিবস ২০২৩  পালিত হয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে জেলা কালেক্টরেট সভা কক্ষে মৃওিকা সম্পদ ইন্সটিটিউটে - এ আলোচনা সভা  অনুষ্ঠিত হয়।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ উক্ত সভায় সভাপতিত্ব করেন।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন এস আর ডি আই কিশোরগঞ্জের  প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ আমিনুল ইসলাম । বক্তব্য রাখেন আঞ্চলিক গবেষণাগার  কিশোরগন্জের  প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা  ড. এবিএম শহিদুল ইসলাম জুয়েল।।

উন্মুক্ত  আলোচনায় অংশগ্রহণ করেন  দি বাংলাদেশ টুডে পত্রিকার জেলা প্রতিনিধি  শাহ সারওয়ার জাহান  ও উপস্থিত  অংশগ্রহণকারীবৃন্দ।

 সভায় নিকলী ও অষ্টগ্রাম  উপজেলার জরীপকৃত মাটির  বর্তমান  অবস্হা বিশ্লেষণ  ও পাহাড়ী চরাঞ্চল ও পললভূমি  এলাকার মাটির  স্বাস্থ্য পরীক্ষা বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার পয়েন্টে  উপস্হাপন করে দেখানো হয়। বিলবোর্ডসহ অনেক তথ্য কৃষক পর্যায়ে  সরবরাহ করার জন্য কৃষি বিভাগ ও জেলা সমন্বয় কমিটির বৈঠকে উপস্থাপন করার  জন্য জেলা প্রশাসক  তাঁর  বক্তব্যে  আলোচনা করেছেন। এ প্রতিষ্ঠানের সার্বিক কাজে তিনি সার্বক্ষণিক  সহযোগিতা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। সভার পূর্বে কালেক্টরেট চত্বরে একি প্রতিকী র‌্যালী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে